Header Ads

2019 সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরিক্ষার রেজাল্ট।

2019 সালে গত 2 ফেব্রুয়ারি রোজ শনিবার শুরু হয় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও দাখিল পরীক্ষা।আবার 2019 সালে পরীক্ষা ২৫শে ফেব্রুয়ারি শেষ হয় এই মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও দাখিল সমমানের  পরীক্ষা।জানা যায় যে,এই পরীক্ষায় অংশগ্রহণ করেছে  ২১,৩৫,৩৩২ জন পরীক্ষার্থী ।

 এর মধ্যে  ১০ লাখ ৭০ হাজার ৪৪২জন পরীক্ষার্থী ছাত্র এবং  ছাত্রী ১০ লাখ ৬৮ হাজার ৮৯৩ জন পরীক্ষার্থী।গতবারের তুলনায় এবার প্রায় ১ লাখ পরীক্ষার্থী বেশি বলে জানা যায়।



এবার ১০টি বোর্ডের তিন হাজার ৪১১টি কেন্দ্রে এই এসএসসি সমমান  পরীক্ষা অনুষ্ঠিত হয়।এবারও বরাবরের নিয়ম অনুযায়ী পরীক্ষার পর ৬০ দিনের মধ্যে প্রকাশ করা হবে  এসএসসি সমমান  পরীক্ষার রেজাল্ট।বিভিন্ন অনলাইন যোগাযোগের মাধ্যমে জানা যায় যে,মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও দাখিল পরিক্ষাথীদের পরীক্ষার ফল আগামী ৬ মে এর মধ্যে প্রকাশ করা হবে।



2018 সালে ও এই দিনে দুপুর 12pm বাজে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও দাখিল  পরীক্ষার্থীরা ফলাফল পেতে শুরু করে।প্রত্যকবারের মতোই এবারও অনলাইনের মাধ্যমে শিক্ষা বোর্ডের অফিসিয়াল রেজাল্ট সাইট www.educationboardresults.gov.bd তে রেজাল্ট  পাওয়া যাবে।অথ্যৎ আগামী মে মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হতে যাচ্ছে এসএসসি সমমান  পরীক্ষার রেজাল্ট।



অবশেষে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও দাখিল পরিক্ষাথীদের অপেক্ষা শেষ হতে যাচ্ছে ।অনলাইন সংবাদ পএের মাধ্যমে জানা যায়,  ২০১৯ সালে  ৬ই মে সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমান দাখিল পরিক্ষার ফলাফল অনুলিপি হস্তান্তর করা হবে।



 পরিক্ষাথীরা সাধারন মোবাইলে যেভাবে  রেজাল্ট পাবে:
মোবাইলে মেসেজ বক্সে গিয়ে টাইপ করবে এসএসসি লিখে একটু ফাঁক রাখবে তারপর বোর্ডের নাম প্রথম তিন অক্ষরের লিখবে ফাঁক তারপর রোল নম্বর তারপর ফাঁক 2019  লিখে পাঠিয়ে দিবেন 16222 এই নাম্বারে।

2 comments:

Theme images by Petrovich9. Powered by Blogger.