Header Ads

স্মার্ট যন্ত্র ব্যবহার করে অগ্নিকাণ্ড থেকে রক্ষা পাবে সাধারন মানুষ।

বর্তমানে অগ্নিকাণ্ডে মত বড় দুর্ঘটনাগুলো প্রায় দেখা যায়।এ দুর্ঘটনায় সবচেয়ে বড় ক্ষতি হয় দেশ ও দেশের মানুষের।অগ্নিকাণ্ডে মতো বড় দুর্ঘটনাগুলো এড়ানো অত সহজ কথা নয়।বিশেষ করে বাসা বাড়িতে আগুন লেগে সে আগুন বড় বড় অগ্নিকাণ্ডের পরিণত হয়।

বর্তমানে এ অগ্নিকাণ্ডে নিরাপত্তা দেবে স্মার্ট হোম। অর্থাৎআপনার বাড়িকে স্মার্ট  বাড়ির পরিনত করলই অগ্নিকান্ডের হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব হতে পারে।


আমরা জানি যে, বর্তমান প্রযুক্তির ব্যবহার অনেক বেশি।আর  প্রযুক্তির আবিষ্কার আমাদের নতুন চমক দিবে ,এটাই স্বাভাবিক।অনেকেই মনে করেন বাড়ি বা প্রতিষ্টানে  সিসিটিভি ক্যামেরা  লাগিয়েই অগ্নিকাণ্ডের মত দুর্ঘটনা এড়ানো সম্ভব।কিন্তু অগ্নিকাণ্ডে মত বড় দুর্ঘটনা সিসিটিভি ক্যামেরা লাগিয়ে এড়ানো সম্ভব নয়।এই দুর্ঘটনা এড়ানোর জন্য চাই স্মার্ট হোম।

বর্তমান বিশ্বে  স্মার্ট হোম এর জনপ্রিয়তা অনেক বেশি।স্মার্ট হোম এর স্মার্ট যন্ত্রপাতি আমাদের অনেক বড় বড় দুর্ঘটনা থেকে রক্ষা করবে।আপনার বাড়ি স্মার্ট হোম তথনি হবে যথন আপনি স্মার্ট যন্ত্র ব্যবহার করবেন।স্মার্ট যন্ত্র ব্যবহারের ফলে আপনার বাড়িতে আগুন লাগলে এ স্মার্ট যন্ত্র আগুন ও ধোয়া শনাক্ত করে আপনার কাছে পৌঁছে দিবে। আবার অনেক  ক্ষেত্রে  স্মার্টযন্ত্র আগুন নিভাতেও  সাহায্য করবে।

 স্মার্টহোম তৈরি করতে স্মার্ট যন্ত্রগুলো হলো স্মার্ট স্মোক ডিটেকটর,স্মার্ট ফায়ার ডিটেকটর,স্মার্ট ব্যাটারি,স্মার্ট স্টোভটপ,স্মার্ট হাব ইত্যদি।এখন অনেকের প্রশ্ন হতে পারে, এই যন্ত্র গুলো কোথায় পাওয়া যাবে।এ যন্ত্র গুলো আপনার ভবন নির্মাণের জড়িত যন্ত্রপাতি বিক্রেতা কে বললে তারা আপনাকে এ যন্ত্র গুলো এনে দেবে কিংবা আপনি চাইলে amazon.com থেকেও সংগ্রহ করতে পারেন।


No comments

Theme images by Petrovich9. Powered by Blogger.